22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

ব্যাট হাতে শেষ ৭ ম্যাচের মধ্যে ৭ ম্যাচই অপরাজিত নুরুল হাসান সোহান।

আস্তে আস্তে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আস্থার প্রতীক হয়ে দাঁড়াচ্ছেন জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি। সাকিবের জায়গায় বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের দায়িত্বে রয়েছেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।

সম্প্রতি সময় দারুন ফর্মে রয়েছেন নুরুল হাসান সোহান। ঘরোয়া ক্রিকেট লীগের এই বিধ্বংসী ব্যাটসম্যান আস্তে আস্তে বাংলাদেশ দলে নিজের জায়গা পাকাপাকি করে নিচ্ছেন। ইতিমধ্যেই রঙিন পোশাকে বাংলাদেশ দলে নিয়মিত দেখা যাচ্ছে সোহানকে।

সর্বশেষ খেলা ৭ ম্যাচের মধ্যে ৭ ম্যাচেই ব্যাট হাতে অপরাজিত রয়েছেন নুরুল হাসান সোহান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২ রান করে অপরাজিত ছিলেন সোহান। এরপর ওয়ানডে সিরিজে দুই ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন তিনি।

যেখানে প্রথম ওয়ানডে ম্যাচে অপরাজিত ২০ এবং তৃতীয় ওয়ানডে ম্যাচে অপরাজিত ৩২ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব পান তিনি।

প্রথম ম্যাচেই ১৬১ স্ট্রাইক রেটে চারটি ছক্কা এবং একটি চারে ২৬ বলে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। যেটি তার টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারের সর্বোচ্চ। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর থেকেই ইনজুরিতে পড়েন নুরুল হাসান সোহান।

এশিয়া কাপে না খেললেও দুবাই আমিরাতের বিপক্ষে দুই ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। যেখানে প্রথম ম্যাচে ২৫ বলে ৩৫ এবং দ্বিতীয় ম্যাচে ১০ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান।

সাত নম্বর ব্যাটিং পজিশনে নেমে তিনি এখন বাংলাদেশের সেরা ফিনিশার। দুবাইয়ে আমিরাতের বিপক্ষে দুই ম্যাচেই শেষ বলে ছক্কা হাকিয়েছেন তিনি। আগামী মাসে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে তার ওপর থাকবে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব।

আরো পড়ুন

আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাইকে ৬ উইকেটে হারিয়ে প্রতিশোধ নিলো কলকাতা নাইট রাইডার্স।

Shohag

ওয়াগনারের আগুনঝরা স্পেল, ইনিংস হারের মুখে বাংলাদেশ।

Shohag

৪ বছর পর আবারো বিগ ব্যাশে খেলবেন আন্দ্রে রাসেল

Shohag