22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

স্ট্যান্ডবাই থেকে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে মূল দলে সুযোগ পেলেন সৌম্য সরকার। দেখে দিন বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে বাংলাদেশ দলের অন্তর্ভুক্ত করা হয়েছে স্ট্যান্ড বাই থাকা ক্রিকেটার সৌম্য সরকার এবং শরিফুল ইসলামকে। নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আজ ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

রাত সাড়ে ১১ টায় নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দলকে বহনকারী বিমান। তবে ক্রিকেট ভক্তদের মাঝে একটি প্রশ্ন দলের সাথে যাবেন কি স্ট্যান্ডবাই থাকা চার ক্রিকেটার।

স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে টি টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকা‌র। যেখানে দুবাইয়ে পরীক্ষা-নিরীক্ষার ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন শরিফুল ইসলাম।

সুযোগ পেয়ে শরিফুল ভালোই করেছেন। প্রথম টি-টোয়েন্টিতে কষ্টেসৃষ্টে পাওয়া ৭ রানের জয়ে শেষ ওভারে দুর্দান্ত বোলিংসহ ৩ উইকেট নেন তিনি। তবে মেকশিফট ওপেনার হিসেবে মেহেদি হাসান মিরাজ আর সাব্বির রহমান রুম্মনকে খেলানো হলেও প্রতিষ্ঠিত ওপেনার সৌম্য সরকারের জায়গা হয়নি এক ম্যাচেও।

এছাড়াও সাব্বির রহমানের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট হতে পারেন এটি ম্যানেজমেন্ট। যে কারণে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের চারটি টি-টোয়েন্টি ম্যাচে সাব্বিরের সাথে দলে নেওয়া হয়েছে সৌম্য সরকারকে।

জানা গেছে নিউজিল্যান্ডে তাকে সুযোগ দিতে চাচ্ছে টিম ম্যানেজমেন্ট। যে কারণে দুই স্পিনার রিশাদ হোসেন এবং মেহেদী হাসানের যাওয়া নিশ্চিত না হলেও দলের সাথে আজ যাচ্ছেন শরিফুল ইসলাম এবং সৌম্য সরকার। ত্রিদেশীয় সিরিজে সুযোগ দেয়া হবে এই দুই ক্রিকেটারকে। প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারলে সুযোগ পেয়ে যেতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি (বাংলাদেশ সময় অনুযায়ী)
বাংলাদেশ-পাকিস্তান (৭ অক্টোবর, সকাল ৮টা)
নিউজিল্যান্ড-পাকিস্তান (৮ অক্টোবর, দুপুর ১২টা)
নিউজিল্যান্ড-বাংলাদেশ (৯ অক্টোবর, দুপুর ১২টা)
নিউজিল্যান্ড-পাকিস্তান (১১ অক্টোবর, সকাল ৮টা)
নিউজিল্যান্ড-বাংলাদেশ (১২ অক্টোবর, সকাল ৮টা)
বাংলাদেশ-পাকিস্তান (১৩ অক্টোবর, সকাল ৮টা)
ফাইনাল (১৪ অক্টোবর, সকাল ৮টা)

ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড :সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, কাজী নুরুল হাসান সোহান (সহ অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত ও নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার।

আরো পড়ুন

আমি যখন ব্যাটিংয়ে যাই, মাথায় রাখি যে দেশ আমার কাছে অনেক কিছু আশা করে : লিটন দাস।

Shohag

ঈদের উপহার নিয়ে রুবেলের বাসায় গেলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

Shohag

সাকিবের অধিনায়কত্বে মুগ্ধ বিসিবি প্রধান “নাজমুল হাসান পাপন”।

Shohag