24 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সবাইকে টপকে সেরা আফিফ হোসেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত এক সময় পার করছেন তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। সাম্প্রতিক সময়ে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক তিনি। সবশেষ আরব আমিরাতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে খেলেছেন ক্যারিয়ারসেরা ৭৭ রানের ইনিংস। আর তাতে আইসিসি র‌্যাঙ্কিংয়েও দিয়েছেন লম্বা লাফ।

সদ্য শেষ হওয়া সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টি-টোয়েন্টিতে ৭৭ রানে ৫ উইকেট হারানো দলকে একাই টেনে নিয়েছেন আফিফ। দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দিয়েছেন। আর তাতে শেষ পর্যন্ত ৭ রানে জয় পায় বাংলাদেশ। ম্যাচে ১৪০ স্ট্রাইক রেটে ৭৭ রানের ইনিংস খেলেন আফিফ।

ম্যাচসেরার পুরস্কারও ওঠেছে তার হাতেই। দ্বিতীয় ম্যাচেও দারুণ শুরু পেয়েছিলেন। তবে মিড অঞ্চল থেকে দুর্দান্ত এক ক্যাচ নিলে ১০ বল থেকে ১৮ রান নিয়েই থামতে হয় আফিফকে। তবে তার সুবাধে র‌্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন আইসিসির কাছ থেকে।

আরব আমিরাতের বিপক্ষে দুই ইনিংসের সুবাদে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ১১ ধাপ এগিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আর তাতে ৪০তম স্থানে চলে এসেছেন আফিফ। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে এই মুহূর্তে যা সর্বোচ্চ।

এর আগে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সেরা অবস্থানে ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। অবস্থান ছিল ৩৮। তবে সাম্প্রতিক সময়ে দলে সুযোগ না পাওয়ায় ৪ ধাপ পিছিয়ে নেমে গেছেন ৪২তম স্থানে। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে অন্য কোনো ক্রিকেটারই র‍্যাঙ্কিংয়ে প্রভাব ফেলতে পারেননি।

আরো পড়ুন

করোনা টেস্টে নেগেটিভ সৌম্য, দলের সঙ্গে যোগ দিচ্ছেন আগামীকাল

Shohag

আইসিসি টি-টোয়েন্ট ব্যাটিং র্র্যাংকিংয়ে বড় ধরনের সুখবর পেলেন আসিফ। র্র্যাংকিংয়ে বাংলাদেশীদের মধ্যে সবার উপরে তিনি।

Shohag

বাংলাদেশ ক্রিকেট লিগে দূর্দান্ত শতক হাঁকালেন মোহাম্মদ মিঠুন।

Shohag