18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

আগামীকাল পাকিস্তানের বিপক্ষে যে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ!

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশের অগ্নিপরীক্ষা। যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো নিজেদেরকে ঝালিয়ে নিতে পারবে টাইগাররা। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো পরীক্ষা নিরীক্ষা সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট সেই সাথে এই সিরিজে একাধিক পরীক্ষা-নিরীক্ষা চালাবে বাংলাদেশ দল। বিশেষ করে ওপেনিং জুটি এবং ফাস্ট বোলারদের নিয়ে হবে বিশেষ পরীক্ষা।

এই সিরিজের মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওপেনিং জটি চূড়ান্ত করবে টিম ম্যানেজমেন্ট। তবুও যতদূর জানা গেছে দুবাইয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলা একাদশই খেলতে পারে পাকিস্তানের বিপক্ষে। তবে মেহেদী হাসান মিরাজের সাথে দেখা যেতে পারে যে কাউকেই। নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার কিংবা সাব্বির রহমান।

তবে তিন নম্বর এবং চার নম্বরে কে খেলবেন এটা এখনো নিশ্চিত না হওয়া গেলেও লিটন দাস এবং সাকিব থাকবেন এটা এক প্রকার নিশ্চিত। ৫-এ খেলবেন আফিফ হোসেন। একাদশের শেষ দুই ব্যাটসম্যান হিসেবে খেলবেন নুরুল হাসান সোহান এবং মোসাদ্দেক হোসেন। তবে একাদশে মেহেদী হাসান মিরাজ থাকায় একজন বাড়তি ব্যাটসম্যান খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।

সে ক্ষেত্রে থাকার সম্ভাবনা রয়েছে ইয়াসির আলীর। ৩ ফাস্ট বোলারের মধ্যে মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ এবং হাসান মাহমুদের মধ্যে দেখা যাবে যেকোনো তিনজনকে।

বাংলাদেশ স্কোয়াড :সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, কাজী নুরুল হাসান সোহান (সহ অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত ও নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার।

আরো পড়ুন

মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলে ভালো হতো : তামিম ইকবাল

Shohag

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সময়সূচি।

Shohag

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা।

Shohag