27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আমি পরিশ্রমে বিশ্বাসী, বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দিই : জয়ের নায়ক রিজওয়ান

ক্রাইস্টচার্চের ব্যাটিং ট্র্যাকে পাকিস্তানের মতো শক্তিশালী দলকে ১৬৭ রানে আটকে দেন বাংলাদেশি বোলাররা। এ রান সংখ্যা আরও কম হতেও পারত। যদি না ১০ রানের মাথায় জীবন পেতেন ওপেনার রিজওয়ান।

আর জীবন পেয়ে তিনি খেলেছেন ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫০ বলে ৭৮ রানে অপরাজিত ইনিংস। পাকিস্তানের ইনিংসে পাওয়ার প্লেতে ৪র্থ ওভারে নাসুম আহমেদের ৫ম ডেলিভারিটি বাবর মিডউইকেটে বল পাঠানো মাত্র রানের জন্য ছুটেন রিজওয়ান।

রান নেওয়া সম্ভব নয় বুঝে তাকে ফিরিয়ে দেন পাকিস্তান অধিনায়ক। এদিকে বল ধরার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন সাব্বির। রিজওয়ানেরও পা ফসকে যায়, তবে কোনোমতে জায়গায় পৌঁছাতে পারেন তিনি।

পরে তার ব্যাটিং দৃঢ়তায় ৫ উইকেটে ১৬৭ রান তোলে পাকিস্তান। আর পরে ব্যাটিংয়ে লড়াইয়ের মানসিকতাই দেখাতে পারল না বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রানে থামে বাংলাদেশের ইনিংস।

সেই পুরস্কার নিতে এলে পা ফসকে যাওয়া ও সাব্বিরের ব্যর্থতায় ১০ রানে জীবন পাওয়ার প্রসঙ্গ তোলেন উপস্থাপক। জবাবে মোহাম্মদ রিজওয়ান জানালেন, সব কিছুই মহান স্রষ্টার ইচ্ছায় হয়।

পাকিস্তানের এ উইকেটকিপার-ব্যাটার বলেন, ‘আজ মাঠ একটু পিচ্ছিল ছিল। আর আমি সবসময় স্পাইক ব্যবহার করি। আমি পরিশ্রমে বিশ্বাস করি আর বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দিই।

আরো পড়ুন

রাসেল ডমিঙ্গো পরিবর্তে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব নিয়ে আবারও আসতে যাচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে

Shohag

বিশ্বকাপে আমরা চ্যাম্পিয়ন হতে চাই: মাহমুদউল্লাহ রিয়াদ

Shohag

আইসিসি বাসরিক টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তান-শ্রীলঙ্কাকে পিছনে ফেলে অষ্টম স্থানে বাংলাদেশ।

Shohag