22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলে ভালো হতো : তামিম ইকবাল

গত এক বছরের মধ্যে বাংলাদেশ টি-টোয়েন্টি দল থেকে অবসর নিয়েছেন দুইজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হঠাৎ করেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

এরপর আর টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরেননি তিনি। এখনো তার অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। তামিম ইকবালের পর টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন জাতীয় দলের আরেক সিনিয়র গুরুত্বপূর্ণ ক্রিকেটার মুশফিকুর রহিম।

এবার এশিয়া কাপ থেকে দেশে ফিরেই অবসর নেন তিনি। তবে তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেও এখনো অবসর নেননি সাবেক অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। যদিও আসন্ন টি২০ বিশ্বকাপের দল থেকে মাহমুদুল্লাহকে বাদ দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

তবে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল মনে করেন টি-টোয়েন্টি বিশ্বকাপে রাখা উচিত ছিল অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে।গতকাল রাজধানীর একটি হোটেলে তামিম ইকবাল এক অনুষ্ঠানে এসে বলেছেন,

“যে দলটা এখন খেলছে, কয়েকজনকে বাদ দিলে সেটা কিছুটা নতুন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক, রিয়াদ—তারা যদি বড় মঞ্চে বা বিশ্বকাপে থাকত আমার কাছে ভালো মনে হতো। কারণ, যখন পুরো বছর সিনিয়র ক্রিকেটারদের খেলিয়েছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)? এটা যদি হতো বছরের শুরুতে, তাহলে ঠিক ছিল।”

আরো পড়ুন

আইসিসি ওয়ানডে ব্যাটিং র্র্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ১১ তম স্থানে পৌঁছে গেছেন মুশফিকুর রহিম।

Shohag

বিপিএলে বরিশাল দলের কোচ হচ্ছেন খালেদ মাহমুদ সুজন

Shohag

আশা করছি, আগামীকাল আমরা ভালো একটা শুরু করতে পারবো : অ্যাশওয়েল প্রিন্স

Shohag