22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

রেকর্ড : আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে লম্বা ক্যারিয়ারের নতুন রেকর্ড গড়েছেন সাকিব।

বাংলাদেশ ক্রিকেটারের সবচেয়ে বড় বিজ্ঞাপন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্যারিয়ারের শুরু থেকে এখনো পর্যন্ত কোন সমালোচনা ছাড়াই খেলে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশ জাতীয় ক্রিকেটের দলের স্তম্ভ বলা হয় সাকিবকে।

কখনো ব্যাট হাতে কখনো বল হাতে আবার কখনো দুই বিভাগেই দলের জয়ের সবচেয়ে বড় অবদান রাখেন সাকিব। আজও ব্যাট হাতে রেকর্ড করেছেন তিনি। মাহমুদুল্লাহ রিয়াদকে পিছনে ফেলে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলের সর্বোচ্চ রান সংগ্রহ হয়েছেন সাকিব আল হাসান।

তবে তার থেকেও বড় একটি মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে লম্বা ক্যারিয়ারের নতুন রেকর্ড গড়েছেন সাকিব। নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে আজ স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

যেখানে দলের অধিনায়ক হিসেবেই মাঠে নেমে ছিলেন সাকিব। আজকের দিন হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের ক্যারিয়ারের বয়স দাঁড়িয়েছে ১৫ বছর ৩১৮ দিন। ২০০৬ সালে ২৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকের পর থেকে সবচেয়ে লম্বা সময় ধরে খেলছেন সাকিবই।

সাকিবের থেকে এতদিন আন্তর্জাতিক টিটোয়েন্টি ক্রিকেট খেলেনি আর কোন ক্রিকেটার। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ভারতের বর্তমান উইকেট কিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ২০০৬ সালে ১ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় কার্তিকের।

সে থেকে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন তিনি। চলতি মাসের ৪ অক্টোবর শেষ ম্যাচ খেলা কার্তিক ১৫ বছর ৩০৭ দিন নিয়ে তালিকায় আছেন দুইয়ে। তালিকা তৃতীয় নম্বর রয়েছে সদ্য অবসর নেওয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মুশফিকের টি-টোয়েন্টি ক্যারিয়ারের বয়স ১৫ বছর ২৭৭ দিন।

আরো পড়ুন

মাঠের মধ্যে ধূমপান করে শাস্তির মুখে পড়ছেন মোহাম্মদ শেহজাদ।

Shohag

টেস্ট দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করলো ভারত।

Shohag

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলে সুযোগ পেলেন ফাস্ট বোলার হাসান মাহমুদ।

Shohag