27 C
Bangladesh
December 7, 2022
অন্যান্য

আপত্তিকর অবস্থায় প্রবাসীর স্ত্রীর সঙ্গে যুবক আটক, অতঃপর…

নাটোরের সিংড়ায় প্রবাসীর স্ত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় এক যুবক জনতার হাতে আটকের ঘটনায় গ্রাম্য সালিশে ১০০ বেত্রাঘাত ও জুতার মালা পরিয়ে ঘুরানোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ডাহিয়া ইউনিয়নের পূর্ব ভেংড়ী গ্রামে এ ঘটনা ঘটে। আটক যুবকের নাম মো. আমির হামজা। সে পশ্চিম ভেংড়ী গ্রামের হাছান আলীর ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে উপজেলার ডাহিয়া ইউনিয়নের পূর্ব ভেংড়ী গ্রামের প্রবাসী জামাল উদ্দিনের বাড়িতে তার স্ত্রী ও পশ্চিম ভেংড়ী গ্রামের যুবক আমির হামজাকে আপত্তিকর অবস্থায় আটক করেন স্থানীয়রা। পরে বেলা ১১টায় ওই বাড়ির উঠানে গ্রাম্য সালিশে আটককৃত দুজনকে ১০০ বেত্রাঘাত ও জুতার মালা এবং ১০ হাজার টাকা জরিমানা করেন স্থানীয় আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, হান্নান আলী, আফসার আলীসহ গ্রাম্য মাতবররা। পরে তাদের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এ নিয়ে গ্রামে সমালোচনার ঝড় উঠে।

গ্রাম্য মাতবর আফসার আলী বলেন, সামাজিক বিধান কান ধরে উঠবস করিয়ে আটক দুজনকে তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে। আর হাদিস ও শরিয়তের বিধানে আছে বলে গ্রাম্য মাতবররা এ রায় দিয়েছেন বলে জানান তিনি। তবে তিনি এ ঘটনার সঙ্গে পুরোপুরি জড়িত নন।

এ বিষয়ে ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রাম্য মাতবরদের এ ধরনের বিচার বা জুতার মালা পরিয়ে গ্রাম ঘুরানো দুঃখজনক ঘটনা। তিনি দোষীদের বিচার দাবি করেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। সম্ভবত সালিশ-দরবার নিয়ে কোনো ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

আরো পড়ুন

নববধুর গো’পনা’ঙ্গ বড় হওয়ায় তালাক দিলেক পুলিশ সদস্য

Shohag

‘ভারতকে সেমিফাইনালে তুলতে চায় আইসিসি’

Shohag

What Is Search Engine Optimization, Highly?