19 C
Bangladesh
December 5, 2022
অন্যান্য

সবার আগে সেমিফাইনালে নিউজিল্যান্ড

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপার স্বপ্ন ভেঙে গিয়েছিল নিউজিল্যান্ডের। কিন্তু সেই আক্ষেপ পূরণের লক্ষ্যে চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচেই অজিদের বিশাল ব্যবধানে হারায় কেন উইলিয়ামসনের দল। এবার সবার আগে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল নিউজিল্যান্ড।

শুক্রবার (৪ নভেম্বর) আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে সুপার টুয়েলভ পর্ব শেষ করেছে কিউইরা। যেখানে পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছেন কেন উইলিয়ামসনরা। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সামনে ৭ পয়েন্টে পৌঁছনোর সুযোগ রয়েছে। তবে নেট রানরেটে অনেকটাই পিছিয়ে দলদুটি। ফলে পরের রাউন্ড নিশ্চিত তাদের।

অ্যাডিলেডে এদিন টস হেরে আগে ব্যাট করে ১৮৫ রানের বড় স্কোর গড়ে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন, তার ৩৫ বলের ইনিংসটি সাজানো ছিল পাঁচটি চার এবং তিনটি ছক্কা দিয়ে। এছাড়া ওপেনার ফিল অ্যালেন ৩২ রান, ডেভন কনওয়ে ২৮ রান করে আউট হলেও ড্যারিল মিচেল ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।

জবাবে রান তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিল আইরিশরা। দলীয় ৬৮ রানে আউট হন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। ২৫ বলে তিন ছয়ে ৩০ রান করেন তিনি। তবুও পল স্টার্লিংয়ের ৩৭, জর্জ ডকরেলের ২৩ রানেও শেষ পর্যন্ত জয় তুলে নিতে ব্যর্থ হয় আইরিশরা।

এদিকে আইরিশদের বিপক্ষে ৩৫ রানের এই জয়ের পর নেট রানরেটে (২.১১৩) বাকিদের থেকে অনেকটাই এগিয়ে গেল নিউজিল্যান্ড। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ড (০.৫৪৭) এবং অস্ট্রেলিয়ার (-০.৩০৪) সংগ্রহ ৫ পয়েন্ট। শেষ ম্যাচে তারা জিতলেও নিউজিল্যান্ডকে টপকে যাওয়া প্রায় অসম্ভব।

আরো পড়ুন

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু রোববার

Shohag

নরসিংদীর বেলাবতে স্ত্রীর দা’য়ের কো’পে স্বামীর মৃ’ত্যু

Shohag

গ্যাংয়ের নাম ‘ভইরা দে’, আতঙ্কের নাম অনিক

Shohag