22 C
Bangladesh
December 3, 2022
অন্যান্য

কিস্তিতে গরুর মাংস বিক্রি

যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়নের কাজীপুর গ্রামে গরুর মাংস বিক্রি হচ্ছে কিস্তিতে। এই সুবিধা ভোগ করছেন গ্রামের নিম্ন আয়ের মানুষেরা।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে ওই গ্রামে চার বন্ধুকে কিস্তিতে গরুর মাংস বিক্রি করতে দেখা যায়। এ সময় কিস্তিতে মাংস কিনছিলেন গ্রামের ভ্যান চালক, দিন মজুর, কৃষক, রিকশা চালকরা।

গরুর মাংস বিক্রেতারা হলেন- উপজেলার রামনগর ইউনিয়নের কাজীপুর গ্রামের লালন হাসান, জাহিদ হাসান, আবু সাঈদ ও নাহিদ হাসান। তারা সম্পর্কে বন্ধু হয়।

এ বিষয়ৈ চার বন্ধু জানান, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে সংসার চালাতে হিমশিম খাচ্ছে গ্রামের নিম্ন আয়ের মানুষরা। বর্তমানে বাজারে গরুর মাংসের যে দাম, সেই দামে এক কেজি মাংসের টাকা যোগাড় করা নিম্ন আয়ের মানুষদের জন্য কষ্টকর। এ অবস্থা দেখে তাদের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এমন উদ্যোগ। তবে বছর খানেক আগে এক আড্ডায় কিস্তিতে মাংস বিক্রির পরিকল্পনা মাথায় আসে। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়।

তারা আরও জানান, সিদ্ধান্ত মোতাবেক প্রতি শুক্রবার সকালে গরু জবাই করে স্থানীয়দের কাছে বাজার দরে মাংস বিক্রি করা হয়। মাংস কেনার সময় কেউ টাকা দিতে না পারলে, প্রতি মাসে দুই বা তিন কিস্তিতে টাকা পরিশোধ করেন।

স্থানীয় বাসিন্দা জমির হোসেন বলেন, আগে গরু মাংস বছরে একবার বা দুইবার খেতে পারতাম। এখন গরুর মাংস খেতে মন চাইলে, কিস্তিতে কিনতে পারবো।

এ বিষয়ে রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ জানান, চার বন্ধু মিলে যে কাজটি করছে এটি খুব ভালো উদ্যোগ। তাদের প্রতি আহ্বান থাকবে ভালো মানের সুস্থ গরু জবাই করে বিক্রির জন্য।

আরো পড়ুন

11 Steps To Search Engine Optimization Success

ক্রাইম পেট্রোল দেখে অদিতাকে জবাই করে হ’ত্যা করে শিক্ষক রনি

Shohag

এবার বেরিয়ে আসলো শাবনুরের সাথে সাকিবের গোপন সম্পর্কের কথা

Shohag