22 C
Bangladesh
December 3, 2022
অন্যান্য

আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত, ক্ষোভ প্রকাশ মাশরাফীর

আজ বাংলাদেশ ম্যাচ হবে আর আম্পায়াররা কোনো বিতর্কিত সিদ্ধান্ত দেবেন না, এমনটা যেন হতেই পারে না। ভারতের বিপক্ষে আগের ম্যাচে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে ম্যাচ শেষেও অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। এবার পাকিস্তানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও বিতর্কিত সিদ্ধান্ত এসেছে বাংলাদেশের বিপক্ষে। এবার টাইগার অধিনায়ক সাকিব আল হাসানই হয়েছেন বিতর্কিত সিদ্ধান্তের শিকার।

আজ অ্যাডিলেইড ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টপ অর্ডার ব্যাটসম্যানের দারুণ ব্যাটিংয়ে ভালোই শুরু করে বাংলাদেশও। তবে দলীয় ৭৩ রানের মাথায় সৌম্য সরকারের বিদায়ের পর বিতর্কিত সিদ্ধান্তে ফেরানো হয় সাকিবকে। শাদাব খানের বলে ডাউন দ্য ট্র্যাকে এসে সিঙেল নিতে চেয়েছেন সাকিব।

এগিয়েছেন প্রায় ৩ মিটার। শটও অফার করেছেন বলটিতে। পরবর্তীতে বলটি প্যাডে আঘাত হানলে শাদাব আবেদন করে বসেন। মেইন আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোক সেই আবেদনে সাড়া দিয়ে আঙুলও তুলে দেন। তবে আম্পায়ারের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সাকিব। সঙ্গে সঙ্গে রিভিউ নেন তিনি।

যেখানে দেখা যায় বলটি প্যাড ছোয়ার আগে ব্যাটের ছোয়া পেয়েছে। স্নিকোমিটারে যার স্পষ্ট দেখাও মেলে। কিন্তু তবুও থার্ড আম্পায়ার আউট দিয়ে দেন। যার প্রতিবাদ মাঠেও করেন সাকিব। এমনকি মাঠের বাইরে টাইগারদের টেকনিক্যাল কনসালটেন্ট এবং লিটনকে দেখা যায় এ বিষয়ে প্রশ্ন করতে ফোর্থ আম্পায়ারকে।

তবে শেষ পর্যন্ত আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়ে ফিরে যান সাকিব। এই ব্যাটসম্যানকে এমন বিতর্কিত সিদ্ধান্তে আউট দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন, ‘দুর্দান্ত রকমের হতাশাজনক সিদ্ধান্ত। নরকে যাও।’

আরো পড়ুন

চাকরি হারানোর খবরে বাথরুমে দেড় ঘণ্টা কেঁদেছেন সেই শরীফ (ভিডিও)

Shohag

Cheap Site Optimization: Part 2 Why Content Creation Works

গণসমাবেশে আসা বিএনপি নেতাকর্মীদের মামলা বিনাখরচে চালানোর ঘোষণা

Shohag