19 C
Bangladesh
December 5, 2022
অন্যান্য

এক নজরে সেমিতে কে কার প্রতিপক্ষ-সূচি

শেষের শুরুতে এসে ঠেকেছে মারকাটারি সংস্করণের বিশ্বকাপ। বাছাইপর্ব ও গ্রুপপর্বের পাঠ চুকিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ পেয়েছে চার সেমিফাইনালিস্ট। সুপার টুয়েলভের দুই গ্রুপের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ও ভারতের সঙ্গে শেষ চারের লড়াইয়ে থাকছে ইংল্যান্ড ও পাকিস্তান। শিরোপার মঞ্চের টিকিট পেতে লড়বে দল চারটি।

ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম সেমিতে ৯ নভেম্বর অ্যাডিলেডে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড মুখোমুখি হবে বাবর আজমের পাকিস্তানের। একদিন পর মেলবোর্নে দ্বিতীয় সেমিতে গ্রুপ ২-এর চ্যাম্পিয়ন ভারতের প্রতিপক্ষ জস বাটলারের ইংল্যান্ড। ১৩ তারিখ মেলবোর্নে বসবে শিরোপা উঁচিয়ে ধরার মিশন।

৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘১’র শীর্ষ থেকে সুপার টুয়েলভ শেষ করেছে নিউজিল্যান্ড। গ্রুপে তিনটি করে জয় তুলে কিউইদের সমান পয়েন্ট সংগ্রহ করে ইংল্যান্ড ও গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। রানরেটের হিসেবে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণ করা হয়। মাইনাস পয়েন্টে থাকা ফিঞ্চ-ওয়েডরা সেই কারণে ব্লাক ক্যাপস ও ইংলিশদের কাছে জায়গা হারিয়েছে।

গ্রুপ ২-এ সেমিফাইনালের সমীকরণ ছিল আরও জটিল। সুপার টুয়েলভ পর্বের শেষদিনে নেদারল্যান্ডসের কাছে হেরে বাদ পড়ে সাউথ আফ্রিকা। তাতে সুযোগ আসে বাংলাদেশ ও পাকিস্তানের সামনে। প্রোটিয়ারা বাদ পড়ায় শীর্ষ দুই নিশ্চিত হওয়া ভারত নিজেদের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দেয়। সাকিব আল হাসানদের হারিয়ে রোহিত শর্মার দলের সঙ্গে সেমির টিকিট কাটে পাকিস্তান।

আরো পড়ুন

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু রোববার

Shohag

মা সম্মেলনে, মেয়ের মরদেহ ভাসছে পুকুরে

Shohag

বাজারে উঠবে ৬২ কেজির বাগাড়, দাম লাখ টাকা

Shohag